MHEV বা (Mild Hybrid Electric Vehicle) System কী এবং কিভাবে কাজ করে?

মাইল্ড হাইব্রিড তৈরি করা অন্যতম বড় ইঞ্জিনিয়ারিংয় চ্যালেঞ্জ ছিল যে সিস্টেমটি অডির প্রতিটি ড্রাইভট্রেনের সাথে আপনি ব্যবহার করতে পারেন.

সবথেকে বড় চ্যালেঞ্জ ব্যাটারিতে পর্যাপ্ত শক্তি প্রদান করা যাতে ইঞ্জিনটিকে সহায়তা করতে পারে। গাড়িতে তিনটি প্রধান অংশ রয়েছে, ব্যাটারি স্টার্টার জেনারেটর, AC/DC converter এবং 48 ভোল্টের ব্যাটারি যা কেবল জুতোবক্সের আকারের। 48 ভোল্ট বৈদ্যুতিক সিস্টেমের সাথে গাড়িটি 12 ভোল্ট বৈদ্যুতিক সিস্টেমের থেকে চারগুণ বেশি পাওয়ার দিতে পারে। এই শক্তি বিভিন্ন drive statesর জন্য ব্যবহার করতে পারে। একটি ভাল স্টার্টার জেনারেটর সঙ্গে তারা একটি খুব সুবিধাজনক স্টার্ট / স্টপ সিস্টেম তৈরি করার চেষ্টা করেছে। সিস্টেমটি খুব শক্তিশালী এবং প্রতিবারেই খুব দ্রুত, মসৃণ এবং আরামদায়কভাবে স্টার্ট নেয়। সিস্টেমটি খুব সুবিধাজনক হওয়ার অন্যতম প্রধান কারণ battery start alternator। কারণ সিস্টেমটি স্থায়ীভাবে ব্যাটারি স্টার্টার জেনারেটর এবং ইঞ্জিনের মধ্যকার বেল্টের সাথে সংযুক্ত থাকে। এবং তারা এটি পিনিয়ন স্টারটারের যান্ত্রিক শব্দ ছাড়াই করেতে পেরেছে। Assist phases পর্যায়ে সিস্টেমটি আইসি ইঞ্জিনকে শক্তি প্রদান করে। মাইল্ড হাইব্রিড সিস্টেমের সাহায্যে প্রয়োজন অনুযায়ী প্রতিটি গতিতে ইঞ্জিনটি বন্ধ করতে পারে। 55 কিলোমিটার / ঘন্টা এবং 160 কিলোমিটার / ঘন্টা গতিসীমার মধ্যে প্রতিবার চালক যখন এক্সেলসেটর থেকে তার পাটি সরিয়ে নেয় সিস্টেম ইঞ্জিনটি বন্ধ করে দেবে। পরবর্তী ধাপ হ’ল তারা এটিকে উচ্চ ক্ষমতা সম্পন্ন করে 12 কিলোওয়াট পর্যন্ত অতিরিক্ত শক্তি উৎপন্ন করে। এর অর্থ হল তারা গাড়ীর গতিশক্তি ব্যবহার করে বিদ্যুৎ তৈরি করে এবং এটি পরবর্তী কার্যের জন্য ব্যবহার করে। বা স্টপ / স্টপ phaseর জন্য ব্যবহার করে। 48 ভোল্ট বৈদ্যুতিক সিস্টেমের একটি বড়ো সুবিধা হলো এটি নতুন প্রযুক্তিবিদদের জন্য ব্যবহার করা। মাইল্ড হাইব্রিড সিস্টেমের সাথে তারা একটি top down strategy নিয়েছে। অডি A8 গাড়ীতে প্রথম তারা 48 ভোল্ট মাইল্ড সিস্টেম ব্যবহার করে এবং ভবিষ্যতে প্রতিটি নতুন অডিতে প্রযুক্তিটি ব্যবহার করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *